বিবিবি আইন হাউসে পাস — 5K জিসি ভিসা বুলেটিন এড়িয়ে যেতে (সেনেট এখনও একটি চ্যালেঞ্জ)

Democrats want parole for undocumented along with reducing backlog for legal. Senate Republicans pose challenge to pass. Indian EB queue may jump to 2018 if this becomes law.

Written by AM22Tech Team
  AM22Tech Team    Updated 20 Nov, 21


Listen to this article

হাউস অভিবাসন প্রস্তাব সঙ্গে উচ্চাভিলাষী BBB (বিল্ড ব্যাক বেটার) আইন পাস করেছে।

হাউস ভোটিং: উত্তীর্ণ। সেনেট ভোটিং: এই সময়ে সিনেটের ভাষার সংস্করণ সম্পর্কে কোন তথ্য পাওয়া যায় না। এটা সম্ভব যে তারা হাউস দ্বারা পাস করা একই ভাষা পুনরায় ব্যবহার করবে। যদি তারা তা করে, তাহলে এই বিলটি আগামী ১০ বছর (২০৩১ সাল পর্যন্ত) ভারতীয় এবং চীনাদের জন্য গ্রীন কার্ড পাওয়ার সুযোগ দেবে যার পরে এই ধারা শেষ হয়ে যাবে এবং সকল সারি আবার ব্যাকলগ শুরু করবে। রাষ্ট্রপতি স্বাক্ষর: একবার হাউস এবং সিনেট উভয়ের পাশ দিয়ে গেলে রাষ্ট্রপতি স্বাক্ষর এটিকে একটি আইন করে তুলবে।

হাউস বিলের খসড়া ভাষার বর্তমান সংস্করণ অনুসারে, কর্মসংস্থান ভিত্তিক শ্রেণির জন্য অপেক্ষা ছাড়াই দ্রুত গ্রিন কার্ড সহ আইনি স্বপ্নদর্শী (এইচ৪ এবং এল২ বাচ্চাদের) সকলের জন্য সুবিধা রয়েছে।

সক্রিয় তারিখ যদি পাস হয় এবং আইন হয়ে যায় 31 ডিসেম্বর, 2021:1 জুলাই 2022

#1 গ্রীন কার্ড পুনরুদ্ধার এবং কোন নির্ভরশীল গণনা

পুনর্বিবেচনার সমন্বয় এবং নির্ভরশীলদের কোন গণনা সুবর্ণ সমন্বয় হবে।

এখানে প্রায় ২২৫০০ হাজার গ্রীন কার্ড নাম্বার পুনরায় দখল করা হবে যার ফলে ভারতীয় এবং চীনা ইবি২ এবং ইবি৩ ব্যাকলগকে একটি ভিসা বুলেটিনে সহজেই বর্তমান স্থানে নিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

ক্ষণস্থায়ী সম্ভাবনা?

যদিও আমরা এটা ঘটতে দেখতে চাই, সম্ভাবনা কম (প্রায় 30%) যে এই বিধান গত ২০ বছরের ইতিহাসের ভিত্তিতে চূড়ান্ত আইনে পরিণত হবে।

#2 বর্তমান তারিখ ছাড়া i485 ফাইল

এটি একটি মহান সংযোজন এবং আপনার তারিখ ভিসা বুলেটিনে 'বর্তমান' না হলেও i485 ফাইল করতে পারবেন। মূলত, এটি 'ফাইলিং এর তারিখ' চার্টটিকে অর্থহীন করে তুলবে।

ফাইল i485 - $1500 প্রদান করুন (প্রতিটি নির্ভরশীল জন্য +$250)

আপনার তারিখ এই সময়ে বর্তমান না থাকলেও আপনাকে $1500 (+$250 প্রতিটি নির্ভরশীল জন্য) পরিশোধ করে i485 ফাইল করার অনুমতি দেওয়া হবে।

এটি আপনাকে i485 EAD এবং AC21 ব্যবহার করে নতুন নিয়োগকর্তার সাথে আবার PERM এবং i140 ফাইলিং সম্পর্কে উদ্বেজক না করে সহজেই চাকরি পরিবর্তন করতে সুবিধা দেবে।

২ বছর পর জিসি কোটা এড়িয়ে যাওয়ার জন্য অর্থ প্রদান করুন

আপনার অগ্রাধিকারের তারিখ কমপক্ষে ২ বছর বয়সী হলে GC কোটা অপেক্ষা করা এড়িয়ে যেতে একটি পেমেন্ট-ভিত্তিক সিস্টেম চালু করা হবে:

EB5 কোটা অপেক্ষা করার জন্য EB1, 2, 3 এবং 4.Pay প্রতি পরিবারে EB কোটা অপেক্ষা এড়ানোর জন্য পরিবার ভিত্তিক গ্রিন কার্ডপেই $5k অতিরিক্ত $5k অতিরিক্ত পরিবারে $2,500 অতিরিক্ত অর্থ প্রদান করুন।

এটা কি ভয়ঙ্কর নয় যে আপনি অপেক্ষা তালিকা এড়িয়ে যেতে পারেন যদি আপনি একটু অতিরিক্ত অর্থ প্রদান করতে পারেন? আমরা নিশ্চিত প্রায় প্রত্যেকেই ভারতীয় এবং চীনা নাগরিক আনন্দের সাথে পরিশোধ করবে এবং মানসিক চাপ থেকে মুক্তি পাবে।

মানসিক চাপের জন্য ডাক্তারকে পরিশোধ করার চেয়ে USCIS পরিশোধ করা ভাল!

#3 অপরিহার্য শ্রমিক

গ্রেগ সিসকিন্ড দ্বারা সংযুক্ত ডস অপরিহার্য কর্মী সংজ্ঞা ডকুমেন্ট অনুযায়ী, সেখানে অনেক শ্রমিক অন্তর্ভুক্ত আছে কিন্তু শুধুমাত্র যদি তারা দূরবর্তী অবস্থান থেকে কাজ করতে না পারে।

সংজ্ঞাটি বেশ বিস্তৃত কারণ এতে প্রায় সব শিল্পের অন্তর্ভুক্ত রয়েছে:

চিকিৎসা ও স্বাস্থ্যসেবা, - যেমন ডাক্তার এবং নার্সস্টেল কমিউনিকেশনস, - সহায়তা তথ্য প্রযুক্তি ব্যবস্থা প্রদানের জন্য মাটিতে কাজ করা ব্যক্তিরা - যারা দূরবর্তী অবস্থান থেকে কাজ করতে পারে না, সাইবার নিরাপত্তা ইত্যাদি কাজ করে। প্রতিরক্ষা, খাদ্য ও কৃষি, পরিবহন ও সরবরাহ, শক্তি, জল এবং বর্জ্য জল, এবং আইন পুলিশ, আইসিই এবং অনুরূপ মত প্রয়োগকারী

এই তারা দূরবর্তী অবস্থান থেকে কাজ করতে পারেন যদি একটি H1B ভিসা আইটি শিল্পে কাজ অধিকাংশ মানুষ বাদ দেয়।

ডাক্তার এবং নার্সদের অন্তর্ভুক্ত করা হবে যদিও তাদের কাজের কাজগুলি করার জন্য তাদের শারীরিকভাবে উপস্থিত থাকতে হবে।

#4 ড্রিমার্স এইচ 4, এল২ কিডস

H4 এবং L2 বাচ্চারা সবুজ কার্ডের জন্য আবেদন করতে সক্ষম হবে যদি:

তারা বয়স আগে মার্কিন যুক্তরাষ্ট্রে এসেছিলেন 18 এবংতারা শেষ আগমন থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাস করেছেন (স্বাগতিক দেশে ছোট ভ্রমণের উপেক্ষা করা যেতে পারে) এবং জানুয়ারী 1, 2021 মার্কিন যুক্তরাষ্ট্রে শারীরিকভাবে উপস্থিত হয়েছে।

উপরের প্রয়োজনীয়তা ছাড়াও, একটি স্বপ্নদর্শী এই অন্তত এক সন্তুষ্ট করতে হবে:

ইউনিফর্মড সার্ভিসেস বা কলেজ থেকে স্নাতক বা একটি পোস্ট-সেকেন্ডারি বৃত্তিমূলক স্কুল বা সঙ্গতিপূর্ণ অর্জিত আয় 3 বছরের শো, বা 2) এবং একটি প্রশিক্ষণ প্রোগ্রামে সম্মানজনকভাবে পরিবেশন করা

#5 সবুজ কার্ড নাম্বার কোন অপচয়

এটি সবচেয়ে বুদ্ধিমান এবং স্বাগত পরিবর্তন। অর্থবছরের শেষে কোন অপচয় হবে না কারণ ইউএসসিআইএস বা ডস তাদের সময়মত প্রক্রিয়া করতে পারে না।

এটি ইউএসসিআইএস এবং ডসকে মামলা থেকে বাঁচাবে এবং ইবি এবং এফবি বিভাগগুলিকে সাহায্য করবে যারা সবসময় গ্রিন কার্ডের সুযোগ হারানোর হুমকির মুখে পড়ে যদি অর্থবছর শেষ হয় এবং জিসি নম্বর ৩০ সেপ্টেম্বর হারিয়ে যায়।

ভিসা বুলেটিন

মনে হচ্ছে ইউএসসিআইএস এবং ডিওএল উদ্বিগ্নভাবে এই আইনের ভবিষ্যৎ অপেক্ষা করছে।

১৯৯২ সাল থেকে কর্মসংস্থান ভিত্তিক সবুজ কার্ড পুনরায় দখল করা হলে ভারতীয় ইবি ২ এবং ইবি৩ ব্যাকলগগুলো তাৎক্ষণিকভাবে এক বিশাল লাফ দেখতে পাবে। এর ফলে ইবি২ এবং ইবি 3 উভয়ই ভারতকে ডিসেম্বর ২০১৮ পর্যন্ত বর্তমান করার সম্ভাবনা রয়েছে যেহেতু প্রায় ২২৫০০ জিসি পাওয়া যেতে পারে। রিক্যাপকৃত ইবি গ্রিন কার্ডগুলির প্রায় ৭৫% ভারতীয়দের ব্যবহার করা যেতে পারে এখনই একমাত্র অন্য দেশের ব্যাকলগড হিসেবে। এটা দেখতে আকর্ষণীয় হবে যে ইউএসসিআইএস কীভাবে তাদের ভারতীয় এবং চীনের মধ্যে ভাগ করে দেয়।

এর আগে, রাষ্ট্র বিভাগ ইবি 3 ভারত অক্টোবর 2021 বুলেটিন অগ্রগতি তারিখগুলি সম্পর্কে একটি প্রশ্নের জবাব দিয়েছে এবং নিশ্চিত করেছে যে তারা ভিসা বুলেটিন আন্দোলনের সমন্বয় করতে এই আইনটি পাস করা হয়েছে কিনা তা দেখার জন্য তারা নভেম্বর 2021 ভিসা বুলেটিন পর্যন্ত অপেক্ষা করতে পারে।

ডস বলছে বিল ভিসা বুলেটিন আন্দোলন পরিবর্তন করতে পারে

এটি চার্লস ওপেনহেইমের আগস্ট বুলেটিন ইউটিউব ভিডিওতে সংঘটিত আলোচনার একটি স্ক্রিনশট।

ডস হাউস কমিটির অ্যাপয়েন্টমেন্ট বিলের কথা উল্লেখ করছে যা জুলাই মাসের আগে ভয়েস ভোটে পাস করা হয়েছিল।

সিনেটের সম্ভাবনা

সিনেট এখনো বিবিবি আইনের অভিবাসন অংশে বিভক্ত এবং এটি একটি চ্যালেঞ্জ সৃষ্টি করবে। হাউস দ্বারা গৃহীত একই বিধান সঙ্গে সিনেটে পাস করার সম্ভাবনা এখনও প্রায় 35% কম।

ডেমোক্র্যাট সিনেটর মেনেন্ডেজ পরিষ্কারভাবে বলেছেন, যতক্ষণ না অনথিভুক্ত লোকেরা সবুজ কার্ড পায় ততক্ষণ পর্যন্ত তারা আইনগত সবুজ কার্ডের ব্যাকলগগুলোকে সাহায্য করবে না। এটা ডিএসিএ এর তীব্র বিপরীতে যেখানে তারা স্পষ্টভাবে আইনি স্বপ্নদর্শীদেরকে বিল থেকে বের করে রেখেছে। সেই সময়ে, তারা কখনও আইনি শর্ত যোগ করতে বিরক্ত ছিল না!

ডেমোক্র্যাটরা স্পষ্ট যে চুক্তির অংশ হিসেবে অনথিভুক্ত না হওয়া পর্যন্ত তারা কিছুই পাস করতে দিবে না।


Author

Written by AM22Tech Team
  AM22Tech Team